Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বুলবুলে ক্ষয়ক্ষতির সাহায্য দেওয়ার আগে
রামনগর-১ ও ২ ব্লকের বিভিন্ন এলাকা
পরিদর্শনে কেন্দ্রীয় প্রতিনিধি দল 

বিএনএ, তমলুক: বুলবুল ঝড়ে ক্ষয়ক্ষতির সাহায্য দেওয়ার আগে মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের একটি উচ্চ পর্যায়ের টিম পূর্ব মেদিনীপুরের রামনগর-১ ও ২ব্লকের বিভিন্ন এলাকা পরিদর্শন করে। ইন্টার মিনিস্টেরিয়াল সেন্ট্রাল টিমের পক্ষ থেকে তিনজন উচ্চপদস্থ অফিসার সোমবার কোলাঘাটে এসে পৌঁছান।  
বিশদ
কৃষ্ণনগর
পুরভোটে প্রার্থী নির্বাচনে নতুন মুখ খুঁজছে বিজেপি 

বিএনএ, কৃষ্ণনগর: পুরভোটে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে নতুন মুখ খুঁজছে বিজেপি। দলীয় সূত্রে খবর, পুরসভা ভোটে ওয়ার্ডে প্রার্থী হতে চেয়ে বিজেপির জেলা নেতাদের কাছে বহু আবেদন জমা পড়ছে। এমনকী বিজেপির রাজ্য দপ্তরেও আবেদন জমা পড়েছে। গড়ে আট থেকে ১০টি আবেদন ইতিমধ্যে জমা পড়তে শুরু করেছে। 
বিশদ

পুরভোটের ইস্যু: রানাঘাটে নিকাশিনালা যানজট নিয়ে ক্ষোভ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে আসন্ন পুরসভা নির্বাচনে নিকাশিনালা আর যানজটের সমস্যা অন্যতম ইস্যু হতে চলেছে। বাসিন্দাদের অভাব অভিযোগকে সামনে রেখে ভোট যুদ্ধে নামতে চাইছে বিরোধীরা।  
বিশদ

পাড়া কমিটির বৈঠকের মাধ্যমে কান্দিতে প্রার্থী বাছাই তৃণমূলের 

সংবাদদাতা, কান্দি: বুথ কমিটির বৈঠকের পর এবার পুরসভা ভোটকে সামনে রেখে কান্দি শহরে তৃণমূলের পাড়া কমিটির বৈঠক শুরু হচ্ছে। সাংগঠনিক আলোচনা ছাড়াও পুরভোটের গ্রহণযোগ্য প্রার্থীদের নাম সংগ্রহ করা হবে।  
বিশদ

মহিলা কংগ্রেসের জেলা সম্মেলন
দলের দুরবস্থা শুনে অস্বস্তিতে অধীর চৌধুরী 

বিএনএ, বহরমপুর: মঞ্চে বসে নেত্রীদের কাছে থেকে এক সময়ের কংগ্রেসের দুর্গের ‘শোচনীয়’ অবস্থার কথা শুনলেন অধীর চৌধুরী। সংগঠনের বর্তমান অবস্থার বর্ণনা করতে গিয়ে কোনও নেত্রী বললেন, দল অচেতন হয়ে পড়েছে। আবার কেউ বললেন, এলাকায় সংগঠনের খুব শোচনীয় অবস্থা।  
বিশদ

দুর্যোগ উপেক্ষা করে রামকৃষ্ণের জন্মতিথিতে কামারপুকুরে ভক্তদের ঢল 

সুদের দাস, কামারপুকুর, বিএনএ: প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই মঙ্গলবার শ্রীরামকৃষ্ণের ১৮৫তম জন্মতিথি উপলক্ষে ঠাকুরের জন্মভূমি কামারপুকুরে ভক্তদের ঢল নামল। এদিন কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনের পক্ষ থেকে এদিন বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, পূজার্চনা, সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। 
বিশদ

নবগ্রামে ২লক্ষ ৯৯ হাজার টাকার জালনোট সহ ধৃত যুবক 

সংবাদদাতা, লালবাগ: সোমবার সন্ধ্যায় নবগ্রাম থানার পলসণ্ডা মোড় সংলগ্ন ৩৪নম্বর জাতীয় সড়ক থেকে ২ লক্ষ ৯৯হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে সিআইডির একটি দল। সিআইডি জানিয়েছে, ধৃত যুবকের নাম সফিকুল ইসলাম। 
বিশদ

মুর্শিদাবাদ শহরে মহিলা কলেজের দাবি,
মমতাকে চিঠি এলাকার উন্নয়ন কমিটির 

সংবাদদাতা, লালবাগ: ঐতিহাসিক মুর্শিদাবাদ শহরে মহিলা কলেজ তৈরির আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠাল মুর্শিদাবাদ শিক্ষা প্রসার কমিটি। চিঠিতে কলেজ স্থাপনে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানানো হয়েছে বলে সংগঠনের দাবি।  
বিশদ

বলাগড়ে বিষ খেয়ে প্রৌঢ়ের মৃত্যু


 

সংবাদদাতা, কালনা: বলাগড় থানার কড়ন্যা গ্রামে বিষ খেয়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম সুকুমার ঘোষ(৫৮)। মঙ্গলবার কালনা হাসপাতালে মৃতদহ ময়নাতদন্ত করা হয়। মৃতের ভাই রামপ্রসাদ ঘোষ বলেন, দাদা চাষ আবাদ নিয়ে থাকত। 
বিশদ

ডেবরায় কাঁসাই থেকে মেশিনের সাহায্যে বালি তোলার অভিযোগ 

সংবাদদাতা, খড়্গপুর: ডেবরার খানামোহন পঞ্চায়েত এলাকার গোপীনাথপুরে কাঁসাই নদী থেকে মেশিনের সাহায্যে বালি তোলা হচ্ছে। এই অভিযোগ তুলে ভূমি ও ভূমি সংস্কার দপ্তর সহ সর্বত্র এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন বাসিন্দারা। অভিযোগ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। 
বিশদ

দীঘায় উদ্ধার বিশালাকার হাঙর 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার দীঘা মোহনায় একটি বিশালাকার হাঙর উদ্ধার হল। দেড়শো কেজিরও বেশি ওজনের এবং প্রায় ৯ফুট মাপের হাঙরটি এদিন মৎস্যজীবীদের জালে আটকে যায়।  
বিশদ

জিয়াগঞ্জে দুর্ঘটনায় যুবকের মৃত্যু

সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়। 
বিশদ

আজ রামকৃষ্ণদেবের জন্মতিথিতে নানা অনুষ্ঠানের আয়োজন কামারপুকুর মঠে 

বিএনএ, আরামবাগ: আজ, মঙ্গলবার থেকে রামকৃষ্ণদেবের জন্মতিথি পালনে চারদিনের বিভিন্ন অনুষ্ঠানে মাতোয়ারা হবে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশন। অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রায় ৫০ হাজার ভক্ত সমাগমের হবে বলে মনে করছে মঠ ও পুলিস প্রশাসন। যে কারণে আগে থেকেই কামারপুকুরে বাড়ানো হয়েছে পুলিসি নিরাপত্তা ব্যবস্থা।  
বিশদ

25th  February, 2020
দু’বছর আগেই সাদ্দাম বিয়ে
করেছিল রিয়াকে, পরে বিচ্ছেদ

সংবাদদাতা, হলদিয়া: দু’বছর আগেই সাদ্দাম বিয়ে করেছিল রিয়া ওরফে আয়েশা দে-কে। পরে অবশ্য তাদের বিচ্ছেদ হয়ে যায়। হলদিয়ায় মা ও মেয়েকে জ্যান্ত পুড়িয়ে খুনের ঘটনার তদন্তে নেমে একথা জানতে পেরেছে পুলিস। অন্যদিকে পাড়ার যুবক শেখ সাদ্দাম যে এই ঘটনায় মূল অভিযুক্ত, এখবরে বিস্ময়ে হতবাক দুর্গাচক টাউনের নিউ কলোনি।  
বিশদ

25th  February, 2020
সংস্কারের লক্ষ্যে রামপুরহাট পুরসভার বিভিন্ন ওয়ার্ডে বেহাল রাস্তা ঘুরে দেখলেন মন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: প্রতিশ্রুতি মতো বেহাল রাস্তা সংস্কারের জন্য সোমবার বিকেলে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে রামপুরহাট পুরসভার বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।  বিশদ

25th  February, 2020

Pages: 12345

একনজরে
তেহরান ও বেজিং, ২৫ ফেব্রুয়ারি: করোনার হানায় নতুন করে ৭১ জনের মৃত্যুর পর চীনজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৬৩। এর মধ্যে উবেইতে মারা গিয়েছেন ৬৮ জন। যদিও দেশের স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, নতুন করে এই ভাইরাসে আক্রান্তের ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: বাণিজ্যিক গাড়ির বকেয়া দীর্ঘদিনের সিএফ (সার্টিফিকেট অব ফিটনেস)-এর পুনর্নবীকরণে জরিমানা বাবদ অতিরিক্ত ফি মেটাতে ‘ধামাকা অফার’ ঘোষণা করেছিল রাজ্য। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই স্কিমের সুবিধা নেওয়া যাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  ...

বিএনএ রায়গঞ্জ: সোমবার জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের পক্ষ থেকে দিল্লিতে ইউজিসি’র চেয়ারম্যানের সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি জানানো হয়েছে। রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিকাঠামোগত সমস্যার পাশাপাশি নানা দুর্নীতি ও অনিয়ম নিয়ম নিয়ে তারা ...

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM